৭ জানুয়ারির মধ্যে বিশ্ব ইজতেমার প্রস্তুতি শেষ করার নির্দেশ

প্রকাশিতঃ ৮:২৭ পূর্বাহ্ণ, বুধ, ২৫ ডিসেম্বর ১৯

আগামী ৭ জানুয়ারির মধ্যে ইজতেমা ময়দানের আনুষাঙ্গিক প্রস্তুতিমূলক যাবতীয় কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সকল বিভাগকে নির্দেশ দিয়েছেন গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম। মঙ্গলবার বিকেলে গাজীপুর সার্কিট হাউজ মিলনায়তনে ১০ জানুয়ারি থেকে টঙ্গীর তুরাগ নদীর তীরে অনুষ্ঠিতব্য দুই পর্বের বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে আয়োজিত প্রস্তুতিমূলক সভায় তিনি এ নির্দেশ দেন।

সভায় ইজতেমার আয়োজনে করণীয় বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়। ইজতেমায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, যানজট নিরসন, বিশুদ্ধ পানি সরবরাহ, অবৈধ স্থাপনা উচ্ছেদ, পরিষ্কার-পরিচ্ছন্নতা, স্বাস্থ্য সেবা, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতসহ মুসল্লিদের বিভিন্ন সেবা বাস্তবায়নের জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

প্রস্তুতি সভায় তাবলিগ জামাতের মুরুব্বি মাওলানা মাহফুজুর রহমান, জি এম ইউসুফ, আবুল হাসনাত, হাজী সেলিম, প্রকৌশলী নূর হোসেন, হাজী রেজাউল করিম, ড. আলী আজগরসহ সরকারের বিভিন্ন দফতরের কর্মকর্তা, আইনশৃংখলা বাহিনীর পদস্থ কর্মকর্তা ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, এবারের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আগামী ১০ জানুয়ারি থেকে শুরু হয়ে ১২ জানুয়ারি শেষ হবে। এরপর চার দিন বিরতি দিয়ে ১৭ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত দ্বিতীয় পর্বের ইজতেমা অনুষ্ঠিত হবে। ইজতেমার প্রথম পর্বে মাওলানা জুবায়েরের এবং দ্বিতীয় পর্বে মাওলানা সাদের অনুসারীরা অংশ নেবেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ