৮০ লাখ মানুষ হত্যায় আমেরিকা জড়িত: জেনারেল সালামি

প্রকাশিতঃ ১১:২৪ পূর্বাহ্ণ, রবি, ৩ নভেম্বর ১৯

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, বিশ্বের সব বড় যুদ্ধেই আমেরিকা সরাসরি বা পরোক্ষভাবে প্রধান ভূমিকা রেখেছে। এর ফলে ৮০ লাখ মানুষের প্রাণহানি ঘটেছে। শনিবার তেহরানে আমেরিকার সাবেক দূতাবাসের নিরাপত্তা দেওয়ালে চিত্রকর্ম উন্মোচন অনুষ্ঠানে এ কথা বলেন।

সন্ত্রাসবাদ মোকাবেলার বিষয়ে আমেরিকা যেসব দাবি করছে সেগুলোকে মিথ্যা আখ্যায়িত করে হোসেইন সালামি বলেন, বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজে এর আগে স্বীকার করেছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা জঙ্গিগোষ্ঠী আইএস’র প্রতিষ্ঠাতা।

মেজর জেনারেল সালামি আরও বলেছেন, ইরানি জাতি বর্তমানে তার ইতিহাসের সর্বোত্তম সময় অতিক্রম করছে। এটা এখন ইরানিদের স্বর্নালী যুগ।

তিনি বলেন, বর্তমানে ইরান বিশ্বের একটি শক্তিশালী দেশ। শত্রুরা যেখানেই ইরানের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিতে যাবে সেখানেই তাদেরকে ধ্বংস করা হবে।

এছাড়া জেনারেল সালামি বলেন, ইরান হচ্ছে গোটা বিশ্বের মানুষের জন্য কল্যাণ ও মুক্তির বার্তা-বাহক এবং মজলুমদের জন্য আশ্রয়স্থল।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ