নাসিমকে বিশ্বকাপে না খেলানোর অনুরোধ হফিজের

প্রকাশিতঃ ৫:৪৫ অপরাহ্ণ, বুধ, ২৫ ডিসেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটে ইতিমধ্যে হাতেখড়ি হয়েছে। এরই মধ্যে বিশ্ব ক্রিকেটে আলোচনার ঝড় বইয়ে দিয়েছে নিজের দক্ষতা দিয়ে। নিজের যোগ্যতাবলে টেস্টের ১ ইনিংসে ৫ উইকেট নেয়ার বিশ্বরেকর্ড গড়েছেন সবচেয়ে কম বয়সী পেসার হিসেবে। তাই নাসিম শাহকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে না পাঠানোর আর্জি জানিয়েছেন পাকিস্তানের তারকা তারই সহপাঠি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

গেল অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের হয়ে টেস্ট ক্রিকেটে আত্মপ্রকাশ ঘটে নাসিমের। এরপর দেশের মাটিতে করাচি টেস্টে শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেয়ার কৃতিত্ব দেখান তিনি। ১৭ বছর ছোঁয়ার আগেই তার পরিণত বোলিং মুগ্ধ করেছে ক্রিকেট বিশ্বকে।

হাফিজ মনে করেন,টিনএজার পেসারের এ মুহূর্তে শারীরিক ও টেকনিক্যালি পরিণত হয়ে ওঠার দিকে নজর দেয়া উচিত।এজন্য কঠোর পরিশ্রম প্রয়োজন।

তিনি বলেন, আন্তর্জাতিক পর্যায়ে খেলার পর অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে মাঠে নামালে নাসিমের যথাযথ পরিচর্যা সম্ভব নয়। বরং সর্বোচ্চ পর্যায়ে তাকে আরো ঘষা-মাজা করা উচিত।

২০২০ সালের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় শুরু হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। তাই ১৬ বছর বয়সী পেসারকে সেখানে খেলতে না পাঠানোর জন্য জুনিয়র নির্বাচক কমিটিকে পরামর্শ দিয়েছেন হাফিজ।

সোশ্যাল মিডিয়া টুইটারে প্রফেসরখ্যাত ক্রিকেটার লেখেন, কমিটিকে বিনম্র পরামর্শ নাসিমকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে না পাঠানোর। এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট খেলে ফেলেছে সে। সর্বোচ্চ পর্যায়ে শারীরিক এবং টেকনিক্যালি পরিণত হয়ে উঠতে কঠোর পরিশ্রম প্রয়োজন তার।ওর পরিবর্তে অন্য কোনো পেসারকে এ সুযোগ দেয়া উচিত।

নতুন বছরের ১৭ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত দক্ষিণ আফ্রিকার মাটিতে বসবে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের আসর। পাকিস্তানের জুনিয়র নির্বাচক কমিটি ইতিমধ্যে বিশ্বকাপের দলে জায়গা করে দিয়েছেন নাসিমকে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ