প্রবাসীদের জন্য দুদকের নতুন হটলাইন চালু

প্রকাশিতঃ ১:০১ অপরাহ্ণ, রবি, ২৩ ফেব্রুয়ারি ২০

বিভিন্ন অনিয়ম-দুর্নীতির বিষয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) প্রবাসীদের অভিযোগ জানানোর সুবিধার্থে রোববার (২৩ ফেব্রুয়ারি) থেকে চালু করা হয়েছে আর্ন্তজাতিক ‘কল ইনকামিং সার্ভিস’ তথা হটলাইন। ফলে এখন থেকে প্রবাসীরা সহজেই ‘+৮৮০৯৬১২১০৬১০৬’ নম্বরে অফিস চলাকালে (বাংলাদেশের স্থানীয় সময় সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত) ফোন কল করে সরাসরি তাদের অভিযোগ জানাতে পারবেন।

উল্লেখ্য, গত বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুদক জরুরি ভিত্তিতে একজন কর্মকর্তার মোবাইল ফোনের মাধ্যমে প্রবাসীদের অভিযোগ গ্রহণের ব্যবস্থা করে। এর মাধ্যমে মাত্র ২ দিনেই অস্ট্রেলিয়া, ফ্রান্স, ব্রিটেন, সৌদি আরব, আরব আমিরাত, কুয়েত, কাতার, মালোয়েশিয়াসহ বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের শতাধিক ফোন কল পাওয়া যায়।

এসব ফোনকলের অধিকাংশই প্রবাসীদের জায়গা-জমি, দোকান-পাট, এলাকার আইন-শৃঙ্খলা, ট্রাভেল এজেন্সির অনিয়ম সংক্রান্ত।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ